Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

গতকাল (১৬/১০/২০২৪) চট্টগ্রাম শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ০৩ ডিগ্রি সেলসিয়াস এবং আজ (১৭/১০/২০২৪) সর্বনিম্ন তাপমাত্রা  ২৭ দশমিক ০০ ডিগ্রি সেলসিয়াস


Title
যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ পালন।
Details

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের বর্ণাঢ্য সমাপ্তির প্রেক্ষাপটে এ বছরের মহান বিজয় দিবস ছিল উৎসবমুখর ও ভিন্ন আঙ্গিকে । এ উপলক্ষ্যে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের অধীন আবহাওয়া ও ভূ-প্রাকৃতিক কেন্দ্র, চট্টগ্রাম আমবাগানস্থ পাইলট বেলুন পর্যবেক্ষণাগার ও ভূ-পদার্থ পর্যবেক্ষণিকাসহ আওতাধীন বিভিন্ন আবহাওয়া পর্যবেক্ষণাগার লাল সুবজের আদলে আলোকসজ্জা করা হয়। 


“জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনর্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শিরোনামে কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার-পরিজনদের নিকট হতে লেখা আহবান করা হয়। জনাব মেঘনাথ তঞ্চঙ্গ্যাঁ, সহকারী আবহাওয়াবিদ এর সভাপতিত্বে কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহান বিজয় ও মুজিব শতবর্ষের গুরুত্ব ও তাৎপর্য তুলে  ধরেন জনাব সৈয়দ আবুল হাসানাৎ, উপপরিচালক (চলতি দায়িত্ব) মহোদয়। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাঙ্গালীর স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের গভীরভাবে স্মরণ করেন। বক্তারা উপস্থিত সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সততার সঙ্গে সর্বোচ্চ সক্ষমতা দিয়ে দেশ ও দেশের মানুষকে ভালোবাসার আহ্বান জানান। অবশেষে মুক্তিযুদ্ধে শহিদদের বিদেহী আত্নার মাগফেরাতের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Image
Images
Attachments
Publish Date
16/12/2021
Archieve Date
17/03/2022